✓[Hot]কোনো সফটওয়্যার ছাড়াই pdf এ লিখবেন যেভাবে

অনেক সময় দেখা যায় pdf এ কিছু লিখতে চাইলে বা এডিট করতে চাইলে pdf এর আলাদা সফটওয়্যার দিয়ে এডিট অথবা লেখার কাজটি সারতে হয়। যদি আলাদা কোনো সফটওয়্যার ছাড়াই এই কাজগুলি করতে পারেন তবে আপনার ঝামেলা অনেক খানিই কমে যাবে। চলুন দেখা যাক সফটওয়্যার ছাড়াই কিভাবে pdf এ লিখতে পারবেন।
এটি একটি অনলাইন সফটওয়্যার।এজন্য আপনাকে PDFescape( http://www.pdfescape.com/) এই Link এ যেতে হবে।যা লোকাল কোনো সফটওয়্যারের মতো ইন্সটল করা লাগবেনা অথবা যেসব অফিসে PDF এর আলাদা সফটওয়্যার ব্যবহারের অনুমতি নেই তারা সহজেই এটি ব্যবহার করে PDFকরা ফাইল এডিট করতে পারবেন।

১। প্রথমে উপরে দেওয়া লিঙ্ক এ গিয়ে edit your pdf now তে ক্লিক করুন।

২। এখন continue to pdf escape দিলে একটা পেজ আসবে যার বা পাশে কতোগুলো অপশন আসবে তার মধ্য থেকে Upload PDF to PDFescape সিলেক্ট করে Choose File ক্লিক করুন। তারপর আপনার PDF ফাইল টি যে ফোল্ডারে আছে তা ব্রাউজ করে সিলেক্ট করে Upload এ ক্লিক করুন।

৩। কিছুক্ষণের মধ্যেই আপনার PDF ফাইলটি টি দেখতে পাবেন। এখন আপনি এই PDF ফাইলটিতে লিখতে বা এডিট পারবেন তবে এর জন্য text ফিল্ড এ ক্লিক করতে হবে তারপর আপনি যেখানে লিখতে চান সেখানে কারসর বসিয়ে লেখা শুরু করতে পারবেন।

৪। আপনার এডিটিং শেষ হলে স্ক্রিনের বামপাশের সবুজ রঙের Save & Download বাটনে ক্লিক করুন। অল্প কিছুক্ষণের মধ্যেই আপনার এডিট করা PDF ফাইল টি পেয়ে যাবেন। 

শেয়ার করুন

0 comments: