মোবাইলে SMS দিয়ে আপনাকে সব কিছু মনে করিয়ে দেবে ::Google Calendar!::


আমাদের মধ্যে অনেকে আছেন যে তার নিজের জন্ম তারিখের কথা মনে থাকে না, এমন কি গুরুত্ব পূর্ণ কোন কাজের শিডিউল যদি থাকে তাও ভূলে যান, যেমন আমি নিজেই।
আর এই রকম হলে যে কত সমস্যায় পড়তে হয় তা যে পড়ে সেই জানে। তাই এই রকম শিডিউল যাতে মিস না হয়, সেই জন্য আমি আপনাদেরকে এই মজার টিপস টি শেয়ার করব।

যার মাধ্যমে আপনার নির্দিষ্ট সময়ের 30 মিনিট পূর্বে আপনি জানতে পারবেন যে 30 মিনিট পরে আমার এই কাজ টি করতে হবে। এটা একটা এস এম এস সার্ভিস। এর মাধ্যমে আপনার মোবাইলে অটোমেটিক এসএমএস চলে আসবে নির্দিষ্ট সময়ের 30 মিনিট পূর্বে, আর সবচেয়ে বড় কথা হল এই সার্ভিস টা একে বারে 100000000000000% ফ্রি! তা হলে দেরি না করে আসুন শুরু করি। প্রথমে আপনিএই লিংক এ ক্লিক করুন।তারপর উক্ত লিংকে গিয়ে নিচের দেখানো চিত্র-অনুসারে কাজগুলো সেরে ফেলুন।
এখান থেকে লাল বৃত্তের মত আপনার নির্বাচিত সময়ের উপর ক্লিক করে আপনার ইভেন্ট সেট করে নিন।
এবার সেটিং থেকে সেটিংস এ ক্লিক করুন



তাহলে এই রকম একটি চিত্র দেখতে পাবেন।



এখানথেকে আপনার কান্ট্রি ও টাইমজোন সিলেক্ট করে এবং অন্যান্ন আরগুমেন্ট পুরণ করে সেভ করুন। এবার আপনি উপর হতে মোবাইল সেটাপে ক্লিক করুন তাহলে এই রকম একটি চিত্র দেখতে পাবেন।
এখানে আপনার কান্ট্রি সিলেক্ট করে মোবাইল নং 0 বাদে দিবেন, এখন send code এ ক্লিক করুন তাহলে আপনার মোবাইলে একটি কোড যাবে যেটি শেষের ঘরে বসিয়ে ফিনিশ সেটাপ করে সেভ করুন, এখন যে ফর্মটি আসবে সেখানে আপনার প্রয়োজনীয় ঘর গুলো সঠিকভাবে পূরণ করে। সেভ করুন ব্যাস, এখন থেকে নির্দিষ্ট সময়ে আপনার মোবাইলে আপনার ইভেন্টের খবর পৌছে যাবে।

শেয়ার করুন

0 comments: