যাত্রা শুরু হলো জিপির ০১৩ সিরিজের

গ্রামীনফোন ১৯৯৭ সালের ২৬ মার্চ "০১৭" সিরিজ নিয়ে তাদের যাত্রা শুরু করেছিল।
'০১৩' সিরিজ চালু করার মাধ্যমে টেলিযোগাযোগ খাতে আরো একটি সূবর্ণ অধ্যায়ের সূচনা করলো গ্রামীণফোন।
রবিবার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে নতুন সিরিজের নম্বর উদ্বোধন করেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মহাপরিচালক (ইঅ্যান্ডও) ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল।
নতুন সিরিজের একটি নম্বর থেকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকে প্রথম কলটি করেন গ্রামীণফোনের ডেপুটি সিইও ইয়াসির আজমান।
টেলিফোনে কথা বলার সময় মন্ত্রী বলেন, যে সাহসের সাথে আপনারা সারাদেশে নেটওয়ার্ক বিস্তার করেছেন তার জন্য আপনাদের ধন্যবাদ জানাই, আমার দৃঢ় বিশ্বাস যে এই বিপুল সংখ্যক গ্রাহকের জন্য সেবার মান বজায় রাখাও আপনাদের জন্য কঠিন হবে না।
অনুষ্ঠানে প্রধান অতিথি অত্যন্ত স্বল্প সময়ের মধ্যে ০১৩ নম্বর সিরিজ চালু করতে পারায় গ্রামীণফোনকে অভিনন্দন জানিয়ে আশা করেন যে, প্রতিষ্ঠানটি তাদের সুনাম অনুযায়ী উন্নত সেবা বজায় রাখতে সক্ষম হবে।
প্রসঙ্গত, গ্রামীণফোনের ০১৭ সিরিজের দশ কোটি নম্বরের বেশির ভাগই বিক্রি হয়ে যাওয়ায় নতুন নম্বর সিরিজ দেওয়ার জন্য ২০১৫ সালের শুরুতে বিটিআরসির কাছে আবেদন করে। সে আবেদনের পরিপ্রেক্ষিতে বিটিআরসি গ্রামীণফোনের জন্য ০১৩ সিরিজের দুই কোটি নম্বর বরাদ্দের সিদ্ধান্ত নেয়।   
বর্তমানে বিটিআরসির হাতে ০১৩ সিরিজের নম্বর ছাড়া রয়েছে ১০ সংখ্যার ০১০, ০১২ এবং ০১৪ সিরিজের নম্বর। বরাদ্দ দেওয়া রয়েছে সিটিসেলের জন্য ০১১, টেলিকটের জন্য ০১৫, এয়ারটেলের জন্য ০১৬, গ্রামীণফোনর জন্য ০১৭, রবির জন্য ০১৮ ও বাংলালিংকের জন্য ০১৯ সিরিজের নম্বর।

শেয়ার করুন

0 comments: