সহজেই ইউটিউব ভিডিও ডাউনলোড করুন কোন সফটওয়্যার ছাড়াই।

 আমরা সকলেই ইউটিউব সম্পর্কে পরিচিত। এটি বিনামূল্যে আপলোডিং পরিষেবা দিয়ে থাকে, যার ফলে আমরা খুব সহজেই আমাদের প্রয়োজন অনুযায়ী যেকোনো ধরনের ভিডিও এর মাধ্যমে পেয়ে থাকি। 
নেটে বসে ইউটিউব ভিডিও দেখা খুবই চমৎকার একটি অভিজ্ঞতা, কিন্তু যখন আপনাকে একটি ভিডিও দেখার জন্য বারবার বাফার করতে হয়, তখন একটু বিরক্তি এসে যায়। অনেক সময় এই বিরক্তি এড়াতে অথবা হাতে সময় না থাকাতে আপনি চাইবেন ইউটিউব ভিডিও ডাউনলোড করে রাখতে। নেটে সার্চ করলে অনেক ধরণের অফার পাবেন, যেমন অমুক সাইটে গিয়ে ভিডিওটির URL টাইপ করে ডাউনলোড বাটনে ক্লিক করলেই কাজ হয়ে যাবে। এইসব সাইট ব্যবহার করা সবসময় নিরাপদ না, আপনার কম্পিউটারে ভাইরাস ঢুকে পরার ভয় আছে, আবার ভিডিও কোয়ালিটিও খুব একটা ভালো হয় না। আপনি খেয়াল করলে দেখবেন এদের বেশির ভাগ সাইটের কোন গ্রহণযোগ্যতা নাই গুগোলে। সরাসরি ইউটিউব ভিডিও ডাউনলোড করার কোন অপশন নাই। কিন্তু তাই বলে ইউটিউব ভিডিও ডাউনলোড করা যাবে না তা নয়। অনেক ধরণের পদ্ধতির মধ্যে আমি আপনাদের আজকে দেখাবো সবচেয়ে সহজ এবং নিরাপদ উপায়। ভিডিও কোয়ালিটিও হবে আপনার মনের মতো এবং কোন ভাইরাসেরও ভয় নাই। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে কি করতে হবে।
#ধাপ১# ইউটিউবে যান এবং আপনার পছন্দের ভিডিওটিতে ক্লিক করুন। আপনাকে বাফার করতে হবে না ভিডিও ডাউনলোড করার জন্য।
#ধাপ২# উপরের URL বারে আপনি ওপেন করা ভিডিওর লিংক পাবেন। আপনাকে যেটা করতে হবে youtube এর শুরুতে ss টাইপ করতে হবে এবং তারপর এন্টার চাপুন।
উদাহরণস্বরূপ,আপনার ভিডিও লিংকটি যদি হয় http://www.youtube.com/watch?v=….., তাহলে পরিবর্তিত URL হবে http://www.ssyoutube.com/watch?v=….
#ধাপ৩#   এর পরে আপনার ব্রাউজারকে SaveFrom.net সাইটে রিডিরেক্ট করবে.
পদক্ষেপ #৪ ডানদিকের ডাউনলোড লিংক হতে আপনার পছন্দের ফরম্যাটটি নির্বাচন করুন এবং লিংকটিতে ক্লিক করুন। ব্যস! ইউটিউব ভিডিও ডাউনলোড শুরু হয়ে যাবে।
এই পদ্ধতিতে ডাউনলোড করার সবচেয়ে বড় সুবিধা হল আপনি আপনার পছন্দের ফরম্যাট অনুযায়ী ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারছেন কোনোরকম ভাইরাস বা অন্য কোন ক্ষতির আশংকা ছাড়া।

যদি টিপসটি উপভোগ করে থাকেন এবং আপনার উপকারে এসে থাকে, তাহলে অবশ্যই শেয়ার করে অন্যদের জানাবেন। যদি আপনার কোন মতামত থেকে থাকে অথবা আপনি কোন কিছু সুপারিশ করতে চান, নিশ্চিন্তে নিচে মন্তব্য করতে পারেন।

শেয়ার করুন

0 comments: